• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন

দিনাজপুর শহরের নিমনগর বালুবাড়ী হযরত মা ফাতেমা (রা:)

Reporter Name / ৩৮ Time View
Update : রবিবার, ২১ জানুয়ারী, ২০২৪

প্রাথমিক বিদ্যালয়ের শিশু শিক্ষার্থীরা প্রচন্ড শীত উপেক্ষা
করে খোলা আকাশের নিচে পড়াশুনা করছে।

মোঃ জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুর শহরের শেখপুরা নিমনগর বালুবাড়ী এলাকায় প্রতিষ্ঠিত হযরত ফাতেমা (রা:) প্রাথমিক বিদ্যালয়ের কোমলমতি শিশু শিক্ষার্থীরা প্রচন্ড শীত উপেক্ষা করে খোলা আকাশের নিচে পড়াশুনা করছে।

জানা যায়, গত ২৮ বছর ধরে বালুবাড়ী বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) কর্তৃক পরিচালিত হযরত মা ফাতেমা (রা:) প্রাথমিক বিদ্যালয় টি তে শিক্ষা কার্যক্রম পরিচালিত হয়ে আসছে। বিনামূল্যে বেবী ক্লাস হতে পঞ্চম শ্রেনী পর্যন্ত কোমলমতি শিশু শিক্ষার্থীরা ফ্রি পোশাক, বই-খাতা, শিক্ষা উপকরণ এবং প্রতিবছর সরকারী ভাবে উপজেলা হতে নতুন বই পেয়ে পড়াশুনা করে আসছে।

এমবিএসকে কর্তৃপক্ষ জানায়, ১৯৯৬ সালে ৩৩ শতক জমি দান করেন বিশিষ্ট দানবীর মরহুম গোলাম মোস্তফা। তার দুই পুত্র গয়শে শাহারিয়ার ও সারওয়ার হোসেন উক্ত জমির ওয়ারিশ হিসেবে মামলা দায়ের করেন। গত ১৯ শে জানুয়ারী শুক্রবার স্কুল কর্তৃপক্ষ’কে কোনো প্রকার নোটিশ না দিয়ে মহামান্য কোর্টের রায় নিয়ে পুলিশ প্রশাসনের সহযোগিতায় হযরত মা ফাতেমা (রা:) প্রাথমিক বিদ্যালয় টি তে লাল পতাকা লাগিয়ে তারা দখল করে নেয় এবং বিদ্যালয়টি ভেঙ্গে ফেলে।

যার ফলে ২১ জানুয়ারী রবিবার ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, উক্ত বিদ্যালয় চত্বরে কোমলমতি শিক্ষার্থীরা প্রচন্ড শীত উপেক্ষা করে খোলা আকাশে নিচে বসে পড়াশুনা করছে। শিশু শিক্ষার্থীদের অভিভাবক কমলা খাতুন, রুপা বেগম, সাইমা আক্তার, রুপালী, সাথী আক্তার, শাপলা বেগম জানায়, আমরা গরিব হতদরিদ্র এলাকাবাসী জানায়, বিনামূল্যে আমাদের সন্তানদের এখানে পড়াশুনার সুযোগ পাচ্ছি। অমানবিক ভাবে আমাদের সন্তানরা এই প্রচন্ড শীতে খোলা আকাশে।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category