• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

লৌহজংয়ে সাংবাদিকে নির্যাতন প্রতিবাদে মানববন্ধন

Reporter Name / ১১০ Time View
Update : বুধবার, ১২ অক্টোবর, ২০২২

মানিক মিয়া, লৌহজং থেকেঃ- মুন্সীগঞ্জের লৌহজংয়ে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে। লৌহজং প্রেস ক্লাবের সভাপতি ও সমকাল পত্রিকার স্থানীয় প্রতিনিধি জ্যোষ্ঠ সাংবাদিক মিজানুর রহমান ঝিলুর সংবাদ সংগ্রহ কালে চিহ্নিত জুয়াড়ি, মাদক ব্যবসায়ী সুমন মাদবরের নের্তৃত্বে হত্যার উদ্দেশ্যে হামলা করেন। এ ঘটনার প্রতিবাদে তীব্র নিন্দা জানিয়ে মানববন্ধন করেন লৌহজং প্রেস ক্লাব, টঙ্গীবাড়ি প্রেস ক্লাব ও সিরাজদিখান প্রেস ক্লাবের সাংবাদিকবৃন্দ। মঙ্গলবার সকালে পৃথক পৃথক ভাবে তিন উপজেলায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উপজেলার ঘোড়দৌড় বাজারে লৌহজং প্রেস ক্লাবের আয়োজনে প্রেসক্লাবের সাধারন সম্পাদক শওকত হোসেনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন লৌহজং প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মানিক মিয়া, সহ-সভাপতি তাজুল ইসলাম রাকিব, সহ- সম্পাদক রমজান হোসাইন খান রকি, কার্যনির্বাহী সদস্য ওয়াসিম ফারুক, বিডিসি ক্রাইম বার্তার  সম্পাদক ও প্রকাশক, বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়ন (বসকো’র) কেন্দ্রীয় পরিষদ এর সাংগঠনিক সম্পাদক, দৈনিক প্রতিদিনের কাগজের নিজস্ব সংবাদদাতা মোঃ ফয়সাল হাওলাদার, জেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের যুগ্ন- সম্পাদক পলাশ কুমার দে ও সাংস্কৃতি কর্মী জাকির মৃধা।

এসময় বক্তরা মঙ্গলবার ভোর সাড়ে ৪ টার দিকে পদ্মা সেতু (উত্তর) থানার পুলিশ প্রধান আসামীকে শ্রীনগর উপজেলার হাঁসাড়া গ্রামের অভিযান পরিচালনা করে গা-ঢাকা অবস্থায় শ্বশুর বাড়ি থেকে গ্রেফতার করায় পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার ও পদ্মা সেতু (উত্তর) থানার ওসি আলমগীর হোসাইনকে ধন্যবাদ জানান। সে সাথে অন্যান্য আসামীদের অবিলম্বে দ্রুত গ্রেফতারের দাবিতে বক্তব্য প্রদান করা হয়।

উল্লেখ্য: গত ৯ অক্টোবর উপজেলার শিমুলিয়া ঘাটে মাদকের ব্যবসা, জুয়া খেলা এবং ঘাটে আসা দর্শনার্থীদের হয়রানির ছবি তোলায় লৌহজং প্রেসক্লাবের সভাপতি মিজানুর রহমান ঝিলুর উপর সন্ত্রাসী হামলা হয়। এ সময় সন্ত্রাসীরা সাংবাদিক ঝিলুর ক্যামেরা কেঁড়ে নেয় এবং কুমারভোগ ইউনিয়ন আওয়ামী লীগ সাবেক সহ- সভাপতি মতি মাতবরের ছেলে চিহ্নিত সন্ত্রাসী সুমন মাদবর ও শামীম মাদবর দলবল নিয়ে তাঁকে এলোপাথাড়ি মারধর করে। এক পর্যায়ে সন্ত্রাসীরা ঝিলুকে লঞ্চ ঘাটেরর দিকে টেনে নিয়ে যেতে থাকে এবং বলতে থাকে ওকে (ঝিলু) আজ মেরে লঞ্চ থেকে ওর লাশ নদীতে ফেলে দিব। এ সময় ঝিলুর আর্তচিৎকারে লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ঘটনায় সোমবার রাতে ঝিলু বাদী হয়ে পদ্মা সেতু (উত্তর) থানায় মামলা দায়ের করেন।#

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category