• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন

রংপুরে ভুল অপারেশনে নবজাতকের মৃত্যু

Reporter Name / ২৬৩ Time View
Update : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩

মাটি মামুন (রংপুর) থেকেঃ রংপুর নগরীর কাকলী লেনে অবস্থিত ইউনি এইড হাসপাতালে এক প্রসূতীর ভুল অপারেশন নবজাতকের মৃত্যু হয়েছে। স্বজন দের অভিযোগ চিকিৎসক ছাড়াই হাসপাতালের অদক্ষ লোকজন দ্বারা প্রসূতীর অস্ত্রপাচার করায় শিশু টির মৃত্যু হয়েছে।

এ ঘটনায় প্রতিবাদ করতে গিয়ে মারধর এর শিকার হয়েছেন শিশুটির বাবা লিটন শীল। নিহত শিশুটির পরিবার সূত্র যানা যায় রংপুরে বদরগঞ্জ উপজেলার বিনোদ পুর ইউনিয়ন এর হাজীপুর এলাকার বাসিন্দা নরসুন্দর লিটন শীল এর স্ত্রী রিক্তা রানীর প্রসব বেদনা উঠলে তাকে এ্যাম্বুলেন্স যোগে গতকাল ১৪ অক্টোবর শনিবার ধাপ এলাকায় ইউনি এইড হাসপাতাল এন্ড ফিজিওথেরাপি সেন্টারে নিয়ে আসেন তার পরিবারের লোকজন, সেখানে ৩০ হাজার টাকায় অস্ত্রপাচারের চুক্তি হয়।

অপারেশন করার কথা ছিলো মহিলা গাইনী ডাক্তার দিয়ে,কিন্তু হাসাপাতাল কর্তৃপক্ষ তা না করে অদক্ষ লোকজন ও নার্স দ্বারা অপারেশন করায় শিশুটি মারা গেছেন বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা। সরেজমিনে গিয়ে দেখা যায় রিক্তা রানীর বেডে বসে কাঁদছেন তার মা।
এ বিষয় কথা বলতে অত্রপ্রতিষ্ঠানের কাউকে পাওয়া যায় নি, ঘটনার পর তারা হাসপাতাল ছেড়ে পালিয়েছেন।

তবে সন্ধ্যা ৭ টার দিকে ঐ হাসপাতালে কর্তব্য রত চিকিৎসক গোলাম রব্বানী আসেন তার সাথে কথা বললে তিনি জানান আমি এ বিষয়ে কিছু জানিনা তবে এই অপারেশন করেন কামাল উদ্দিন রাজ নামে একজন চিকিৎসক আমি এর থেকে বেশি কিছু বলতে পারিনা যেহেতু আমি ছিলাম না।

এ বিষয়ে ক্ষতিয়ে দেখে ক্লিনিক মালিক এর বিরুদ্ধে প্রয়োজনিয় ব্যবস্থা গ্রহনের কথা জানিয়েছেন রংপুরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ রুহুল আমীন।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category