• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
কয়েক মিনিটেই নকল ‘স্মার্ট কার্ড’ বানায় দালাল চক্র কদমতলীতে চিকিৎসা অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ জাতীয় পার্টি কোন চাপে নির্বাচনে এসেছে তা দলটিকে পরিষ্কার করতে হবে: কাদের ম‌হিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যু, গোপালপুরে নির্বাচন স্থগিত হিট অ্যালার্টেও স্কুল খুলল, গরমের ঝুঁকিতে শিক্ষার্থীরা মিল্টনের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তের নির্দেশ পদ্মা সেতুতে ১৫০০ কোটি টাকা টোল আদায়ের মাইলফলক ফতুল্লায় ইমরান লিমন ও নাঈমের নিয়ন্ত্রণে মাদক ব্যবসা, ছিনতাই, ডাকাতি রূপগঞ্জে নগদ অর্থসহ স্বর্ণালংকার ছিনিয়ে নেয় কিশোর গ্যাং চট্টগ্রামে প‌রিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

ঝিনাইগাতীতে নদী ভাঙন হতে রক্ষা পেতে গ্রাম বাসীর মানববন্ধন

Reporter Name / ৪৪ Time View
Update : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪

স্টাফ রিপোর্টারঃ শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার মহারশি বালুমহাল হতে বাদে চল্লিশ কাহিনী মৌজা বাদ দেওয়ার দাবিতে। ৩ মার্চ ২০২৪ইং তারিখে, নদীর তীরে মানববন্ধন করেছে স্থানীয় গ্রামবাসী সরজমিনে।মিলে দেখা যায় শেরপুর জেলার জিলাইগাতী উপজেলার গ্রাম অঞ্চলের ভেতর দিয়ে বয়ে গেছে ভারত থেকে নেমে আসা মহারশি নদী। নদী টি গোমরা, হলদিগ্রাম, সন্ধ্যা কুড়া, ফাকরা বাদ, বারোমারী ,তামা গাও।

বাদে চল্লিশ কাহনিয়া মৌজা বেদ করে অগ্রসর হয়ে সামনের দিকে নদীটিতে একটি বালু মহাল রয়েছে, বালু মহালটি দীর্ঘদিনের পুরনো, প্রতিবছর জেলা প্রশাসকের কার্যালয়, শেরপুর হতে মহালটি বালু উত্তোলনের জন্য ইজারা প্রদান করা হয়। দীর্ঘদিন পূর্বে বর্ণিত মৌজা সমূহ নিয়ে বালু মহালটি সৃষ্টি করা হলেও, এ পর্যন্ত আর কোন পরিবর্তন করা হয়নি। বেপরোয়া বালু উত্তোলনের ফলে নদী ভাঙ্গনে বাদে চল্লিশ কাহনিয়া এলাকার সাধারণ কৃষকের ফসলী জমি এখন নদী গর্ভে বিলীন হয়ে যাচ্ছে।

এবং ভিটামাটি ও নদী ভাঙ্গনের সম্মুখীন হয়েছে মহারশি বালু মহাল হতে বাদে চল্লিশ কাহনিয়া মৌজাটি বাদ দেওয়ার জন্য গ্রামবাসী প্রশাসনের বিভিন্ন দপ্তর আবেদন দাখিল করেও এর কোন পতিকার পায়নি ,এ ব্যাপারে বাদে চল্লিশ কাহনিয়া গ্রামের জৈনক, ফরিদ মিয়া ,মুসা মিয়া, আমিনুল, প্রমুখ ব্যক্তিরা জানান যে।সরকারের স্থানীয় বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও কাজ হচ্ছে না। তাই ইজারাদার, ইজারার কাগজ নিয়ে এসে উক্ত মৌজায় বেপরোয়া বালু উত্তোলন করতে করতে আমাদের ফসলে জমি, ও পৈত্রিক ভিটামাটি ধ্বংস করে দিচ্ছে।

মহারশি বালুমহাল হতে বাদে চল্লিশ কাহিনী মৌজা বাদ দেওয়ার জন্য স্থানীয়রা অদ্য, এই মানববন্ধনে অংশগ্রহণ করেন। ফসলের জমি ও পৈত্রিক ভিটামাটি রক্ষার দাবিতে মানববন্ধন ।নদী ভাঙ্গন হতে রক্ষা পেতে মহারশি বালুমহাল হতে বাদে চল্লিশ কাহনিয়া বাদ দিতে গ্রামবাসীর মানববন্ধন।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category