• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ

পাঁচ লক্ষ টাকা কুড়িয়ে পেয়ে মালিকের সন্ধানে মাইকিং

Reporter Name / ৯০ Time View
Update : শনিবার, ২০ আগস্ট, ২০২২

সানজিম মিয়া – নিজস্ব প্রতিবেদকঃ- শনিবার (২০ আগস্ট) সকাল ১০টা থেকে ঠাকুরগাঁও শহরজুড়ে এই মাইকিংয়ের ব্যবস্থা করা হয়। সৌরভ ঠাকুরগাঁওয়ের শান্তিনগর এলাকার আনোয়ার হোসেনের ছেলে। তিনি পেশায় একজন ক্রোকারিজ ব্যবসায়ী।

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলের পরে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের ধারে একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন সৌরভ। কোনো পথচারীর প্রয়োজনীয় ব্যাগ হতে পারে ভেবে সেটি সঙ্গে নেন তিনি। পরে ব্যাগ খুললে সেখানে প্রায় পাঁচ লাখ টাকা দেখতে পান। তাই টাকার সন্ধানে কেউ খুঁজতে আসবেন বা মাইকিং করতে পারেন ভেবে অপেক্ষায় ছিলেন সৌরভ। কিন্তু ব্যাগ পাওয়ার ২৪ ঘণ্টা পার হলেও পাওয়া যায়নি সেই টাকার মালিক। তাই মালিকের সন্ধানে মাইকিং করার ব্যবস্থা করেন তিনি।

আর এই মাইকিং বের শুরুর পর থেকেই জেলাজুড়ে প্রশংসায় ভাসছেন সৌরভ। মাইকিং শুনে শহরের ব্যবসায়ী আদম আলী বলেন, এই মাইকিং প্রমাণ করে যে, মানবতা এখনো বেঁচে আছে। পৃথিবীতে এখনো ভালো মানুষ আছে। সৌরভের সর্বময় মঙ্গল কামনা করি। তাকে দেখে সমাজের অন্য লোকজন অনেক কিছু শিখতে পারবে।

মাইকিংয়ের বিষয়টি তুলে ধরে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন হিমেল নামে এক যুবক। সেখানে সোহেল ঢালি নামে একটি আইডি থেকে কমেন্ট করা হয়েছে, ঈমানদার ব্যক্তি সমাজে আছে বলেই সমাজ তথা পৃথিবী টিকে আছে। সেই পোস্টে মানবতার জয় হোক বলে কমেন্টও করেছেন অনেকে।

এ বিষয়ে সৌরভ বলেন, ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কে ব্যাগটি পড়ে থাকতে দেখি। পরে ব্যাগভর্তি টাকা দেখতে পাই। এই টাকা হতে পারে কারও ব্যবসার মূল পুঁজি। হতে পারে চাকরিজীবী কারও অফিসের টাকা। অথবা এই টাকাই হতে পারে কারও স্বপ্ন পূরণের পুঁজি। তাই ভেবেছি টাকাটি মালিকের কাছে পৌঁছে দেওয়া জরুরি। তাই মাইকিং করে মালিককে খোঁজা হচ্ছে।

এই ঘটনায় ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, টাকা হারিয়েছে জানিয়ে কেউ এখনো আমাদের কাছে কোনো জিডি করেনি। তাই টাকার মালিকের বিষয়ে এখনই আমরা কোনো সহায়তা করতে পারছি না। তবে টাকার মালিক খোঁজার এই অভিনব ঘটনাটি প্রশংসনীয়।#

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category