• রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন

রংপুরে প্রাথমিকে পাঠদান বন্ধ ঘোষণা

Reporter Name / ৪৩ Time View
Update : মঙ্গলবার, ২৩ জানুয়ারী, ২০২৪

মাটি মামুন (রংপুর): রংপুরে প্রাথমিকে পাঠদান বন্ধ ঘোষণা। মৃদু শৈত্য- প্রবাহ আর বিরূপ আবহাওয়ার কারণে তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাওয়ায় রংপুরের সকল প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে।২২ জানুয়ারি সকালে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শহীদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। এদিকে প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক শিক্ষা কার্যক্রম স্থগিতের ঘোষণা অনেক শিক্ষাপ্রতিষ্ঠান দেরিতে জানতে পারায় শিক্ষা কার্যক্রম চালু ছিল।

পরে সাংবাদিক ও অন্যান্য সহকর্মীদের মাধ্যমে বিষয়টি জানার পর বিদ্যালয়ের শিক্ষার্থীদের তাৎক্ষণিক ছুটি দিতে দেখা গেছে। একই তথ্য বিভাগীয় শিক্ষা অফিস থেকেও জানানো হয়েছে। তীব্র শীত আর বিরূপ আবহাওয়ার কারণে সকল ধরনের পাঠদান কার্যক্রম বন্ধ থাকবে বলে জানিয়েছেন বিভাগীয় উপপরিচালক মো. মোজাহিদুল ইসলাম।

তিনি বলেন, শীতের কারণে বিদ্যালয়ে একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে বিদ্যালয় খোলা থাকবে। তাপমাত্রা বাড়লে বিদ্যালয় আবার স্বাভাবিক নিয়মে চলবে। শিক্ষকদের সবাইকে হোয়াটসঅ্যাপ গ্রুপে সজাগ থাকার জন্য বলা হয়েছে। প্রথম দিনের বন্ধ নিয়ে ভুল বোঝাবুঝি হয়েছে। পরবর্তীতে এমনটি হবে না।

এর আগে গত ১৬ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক নির্দেশনায় জানায়, তীব্র শৈত্যপ্রবাহ হলে স্কুল- কলেজের মতো প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ থাকবে। কোনো জেলার সর্বোচ্চ তাপমাত্রা যদি ১০ ডিগ্রির নিচে নামে, সেক্ষেত্রে সেই জেলায় প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখা হবে। আবহাওয়া অফিস জানিয়েছে, সোমবার দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলে শীত কিছুটা বাড়তে পারে। রংপুর বিভাগের কয়েকটি জেলায় মৃদু শৈত্যপ্রবাহ বইছে।

এদিকে আবহাওয়া, রাডার ও ভূ- কম্পন পর্যবেক্ষাণাগার রংপুরের কর্মকর্তা আবহাওয়াবিদ মোস্তাফিজার রহমান সাংবাদিক দের জানান, দিনাজপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা ও নীলফামারীর ওপর দিয়ে বয়ে যাচ্ছে মৃদু শৈত্যপ্রবাহ। সোমবার সকাল ৯টা পর্যন্ত রংপুরে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category